সংবাদ শিরোনাম :
হবিগঞ্জের আতঙ্ক ‘নারায়ণগঞ্জ ফেরত’ মানুষ

হবিগঞ্জের আতঙ্ক ‘নারায়ণগঞ্জ ফেরত’ মানুষ

lokaloy24.com

লোকালয় ডেস্ক: করোনা ভাইরাসের ‘ক্লাস্টার’ এলাকা নারায়ণগঞ্জ থেকে দুই শতাধিক মানুষ ট্রাকে করে হবিগঞ্জে এসেছেন। আর এ পরিস্থিতিতে হবিগঞ্জ জেলায় এখন নয়া আতঙ্ক নারায়ণগঞ্জ থেকে আসা লোকজন।

নারায়ণগঞ্জ থেকে সবচেয়ে বেশি শ্রমিক জেলার আজমিরীগঞ্জ উপজেলায় ফিরেছেন বলে জানা গেছে। কিন্তু এখনও সকলকে সনাক্ত করা সম্ভব হয়নি। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন সচেতন মহল। শিগগিরই হবিগঞ্জকে লকডাউন ঘোষণার দাবিতে সরব হয়ে উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যম। হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানিয়েছেন, শহরতলীর আনোয়ারপুরে নারায়ণগঞ্জ থেকে আগত ৪ জনকে ১৫ দিনের খাদ্য সহায়তা দিয়ে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে আজমিরীগঞ্জ উপজেলায় খোঁজ নিয়ে জানা গেছে, গত তিন দিনে অ্যাম্বুলেন্স, ট্রাক এবং পিকআপ ভ্যানে করে শতাধিক লোকজন এসেছেন। স্থানীয়রা এ ব্যাপারে সতর্ক থাকলেও লোকজন আসা বন্ধ করা যাচ্ছে না। এছাড়া চুনারুঘাট উপজেলায়ও নারায়ণগঞ্জ থেকে লোকজন এসেছেন বলে জানা গেছে।
এ ব্যাপারে প্রশাসনের তেমন কোন উদ্যোগ নেই বলেও অভিযোগ করেছেন স্থানীয় সচেতন মহল। তারা বলেন, জেলা জুড়ে বিষয়টি নিয়ে আতঙ্কের সৃষ্টি হয়েছে। এখনই এ ব্যাপারে উদ্যোগ না নিলে এর ফলাফল ভয়াবহ হতে পারে।

আজমিরীগঞ্জের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মামুন খন্দকার জানান, উপজেলায় নারায়ণগঞ্জ থেকে আসা ৩৫ জনের বাড়িতে খাবার পৌঁছে দিয়ে তাদেরকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। এ ব্যাপারে তৎপর রয়েছে প্রশাসন।

অন্যদিকে জেলার বানিয়াচং উপজেলায় ঢাকা ফেরত ১০ শ্রমিককে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছেন উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী। নবীগঞ্জ উপজেলার শ্রীমতপুর গ্রামে এসেছেন ১০ থেকে ১২ জন। তাদেরকেও হোম কোয়ারেন্টিনে নিয়ে আসার চেষ্টা করছে প্রশাসন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com